Sunday, February 19, 2017

 

সাঁজোয়া বাহিনী

পুরস্কার নিতে গেলে অল্প সেজেগুজে যেতে হয় ।
একটা ভালো পাঞ্জাবী হলে ভালো হয়, নেই ।
কবিতা যেটা পড়বো, নির্বাচনের জন্য
অল্প সময় পেলে ভালো,  নেই ।
সময় মত অনুষ্ঠানে পৌঁছে যাওয়ার ছুটি,  নেই ।
কত কিছু নেই আমার জীবনে
তাতে আমার কিছুই এসে যায় না
শুধু যখনই কোন পুরস্কার পাই
তখনই তাঁদের মনে পড়ে শেষবার
তাঁরা আমার পোষাকআশাকের খবর রাখবে
বলেছিল, ভুলে গেছে ।হয়তো কথার কথা নয়তো
ভাবতেই পারে নি আবার আবার আমি
এবারও আমি ছেঁড়াখোঁড়া পাঞ্জাবী পরে
কেএইচএম এওয়ার্ড নিতে যাই নেতাজী নগরে
এবারও সময় নেই, একটু আগের ছুটি কই,
সেই হড়বড়ি আমার শুভৈষীরা কিন্তু তৈরী হয়ে
থাকে আমার সঙ্গ আজ তাঁদের ভালো লাগে
আমার কিছুই নেই শুধু এক  সাঁজোয়া বাহিনী  আছে

সাঁজোয়া বাহিনী  নিয়ে আমি ফের পুরস্কার নিতে যাই ।

Comments:
This comment has been removed by the author.
 
Post a Comment



<< Home

This page is powered by Blogger. Isn't yours?